Website অথবা blog সাইট থেকে আয় করার উপায় ২০১৯। make money online

অনলাইন থেকে আয় করার অনেক উপায় আছে তার মধ্যে নির্ভর যোগও হল ওয়েবসাইট থেকে আয়। একটি ওয়েবসাইট থেকে সারাজীবন আয় করতে পারবেন।

কি কি উপায়ে আয় করতে পারবেন?

১.blog: blog সাইটে বিভিন্ন লেখা লেখি করে আয় করতে পারবেন।blog হল অনলাইনে জনপ্রিয় একটি উপায় অনলাইন থেকে আয় করার জন্য।

একটি ব্লগ সাইট থেকে বিভিন্ন উপায়ে আয় করতে পারবেন। তার মধ্যে সবচেয়ে ভাল উপায় হল

১.Paid advertising

2.selling your own course and products

3.selling affiliate products

2.affiliate marketing:

আপনার ওয়েবসাইট বা ব্লগ দিয়ে affiliate marketing করতে পারবেন। আরেক জনের পণ্য সেল করে আপনি

সেখান থেকে কমিশন পাবেন। যত পণ্য সেল করবেন তত আয় করতে পারবেন। affiliate marketing করার জন্য অনেক ওয়েবসাইট আছে। তাদের মধ্যে amazon সেরা।

এই রকম অনেক ভালো affiliate marketing সাইট আছে।

৩.ecommerce website: আপনার যদি পণ্য থাকে সেই পণ্য  ওয়েবসাইটের মাধ্যমে সেল করতে পারবেন।কাজ টা করতে পরিশম একটু বেশী হবে। কিন্তু আয় বেশী করতে পারবেন।

পারলে domain and hosting কিনে শুরু করতে পারেন।

৪.resell web hosting:ওয়েবসাইট এর মাধ্যমে আপনি domain ,hosting সেল করতে পারবেন।অনেকেই hosting সেল করতেছে সারা পৃথিবীতে। যেমন,namecheap,bluhost,godady আর অনেক কোম্পানি।

৫.digital course: আপনি কোন প্রগাম বা কোন কাজ শিখে থাকেন।সে কাজের উপর ভিডিও তৈরি করে আপনার ওয়েবসাইটের মাধ্যমে সেল করতে পারবেন।

৬.create a membership website: আপনার ওয়েবসাইট টাকার বিনিময়ে মেম্বার হবে অথবা পোস্ট করবে। যখন  আপনার সাইট জনপ্রিয়  হবে। এ রকম অনেক সাইট যেখানে টাকা দিয়া মেম্বার হতে হয়। আর বিস্তারিত সামনে post

আলোচনা করবো।

৭.sell advertising space: আপনার ওয়েবসাইট বা ব্লগ বিজ্ঞাপন বসিয়ে আয় করতে পারবেন।বিজ্ঞাপন বসিয়ে ভাল টাকা আয় করতে পারেন।বিজ্ঞাপন কোম্পানির মধ্যে  google adsense  সবচেয়ে জনপ্রিয়। তবে এর নিয়ম কানুন

একটু hard। ভাল করে নিয়ম গুলো দেখে নিবেন আগে।

৮.sell your service:আপনি seo/smm/smo এর কাজ জানের কিন্তু মার্কেটপ্লেস এ বেশী কাজ পাছেন না। কিন্তু ওয়েবসাইট এর মাধ্যমে সেল করতে পারবেন।মনে রাখবেন freelance marketplace একদিনেই গাছে উধেনি। আপনিও সেল করতে করতে এক সময় আপনার সাইটই freelance marketplace পরিণত হবে।

9.create a subscription job board:আপনার সাইটে জব পোস্ট করার জন্য আসবে ভিবিন্ন কোম্পানি। আবার অনেকেই চাকরি খুজার জন্য আপনার সাইটে আসবে। যেমন বাংলাদেশের সেরা জব সাইট bd jobs। আপনিও এমন সাইট তৈরি করে আয় করতে পারবেন।

১০.sell your website:

আপনি ওয়েবসাইট তৈরি করে আপনার সাইটএর মাধ্যমে সার্ভিস সেল করতে পারবেন।

১১.publish kindle books:আপনার ওয়েবসাইটের মাধ্যমে বই সেল করতে পারবেন অথবা বই লিখেও আয় করতে পারবেন।

১২.Email marketing: আপনার ওয়েবসাইট এর মাধ্যমে ইমেইল সেল করতে পারবেন। Email marketing এর চাহিদা বর্তমানে প্রচুর।freelance marketplace গুলো তে দেখতে পারেন।

১৩.freelance on sites like:freelance marketplace এর মত সাইট তৈরি করে সেখান থেকে ভাল করতে পারবেন। একজন কাজ দিবে আরেকজন কাজ নিবে। আপনি সেখান থেকে % হিসাবে টাকা নিতে পারবেন।যেমন,upword,freelancer,fiverr

১৪.buy and sell website: এই রকম সাইট তৈরি করে সেখানে বেচাকেনা করতে পারবেন।

১৫.sell stock photo and footage: এই রকম সাইট তৈরি করে photo sell করতে পারবেন। যেমনঃshutterstock,istockphoto,videohivepondo5,videoblocks

১৬.sell your product amazon: amazoner পণ্য সেল করে মাসিক ভাল আয় করতে পারবেন।

১৭.sell your programming services or softweare:

আপনার সাইট এর মাধ্যমে softweare সেল করতে পারবেন।যেমনঃ Microsoft এর মতো আর অনেক সাইট আছে।

১৮.tutor kids online: English teaching করেও ওয়েবসাইট এর মাধ্যমে আয় করতে পারবেন।

১৯.test website: website দিয়ে website test করার মাধ্যমে আয় করতে পারবেন। অনেক সাইট আছে টাকা দিয়ে সাইট test করতে হয়।যেমনঃ ubertesters,usertesting,testbirds.

২০.narrate audiobooks: আপনার সাইটে audio content upload করে live lisen,download option add করে রাখলে।

Download এর জন্য আয় করতে পারবেন।

এই উপায় গুলো ছাড়াও আর অনেক উপায় আছে।

ওয়েবসাইট বা ব্লগ সাইট থেকে আয় করার জন্য।

তবে আপনার সাইটে ভিসিটর থাকতে হবে।আর seo করলে আপনি ভিসিটর আনতে পারবেন। তবেই আপনি খুব তারা তারি সফলতা অর্জন করতে পারবেন ইনশালাহ।

Seo service লাগলে বলতে পারেন।